বাংলায় ইনফো: বাংলা ভাষায় সবচেয়ে জনপ্রিয় বাংলা ব্লগ সাইট

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করার নিয়ম 2024

বাংলাদেশ থেকে প্রতিবছর প্রচুর পরিমাণে কর্মী ওমানে কাজের ভিসার উদ্দেশ্যে যাচ্ছেন আপনিও যদি ওমানের কাজে ভিসার উদ্দেশ্যে যেতে চান তাহলে আপনার উচিত একবার হলেও দেশে বসে ওমান ভিসা যাচাই করা কারণ বর্তমান সময়ে দেখা যাচ্ছে দালালদের থেকে পাসপোর্ট নিয়ে অনেকে প্রতারিত হচ্ছে।

তাই ভিসার সত্যতা যাচাই করার জন্য পাসপোর্ট নাম্বার দিয়ে ওমান ভিসা চেক করে নিন পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করার নিয়ম ,Oman Visa Check by Passport Number আমাদের আজকের নিবন্ধনে ওমানের ভিসা আবেদন করার পরেও কিভাবে ওমান ভিসা ইমিগ্রেশন ওয়েবসাইট থেকে ভিসা যাচাই করবেন সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে। 

যারা ইতিমধ্যে ভিসার আবেদন করেছেন ওমানে যাওয়ার জন্য বিভিন্ন দালার ও বা এজেন্সির মাধ্যমে টাকা জমা দিয়ে দিয়েছেন তারা অবশ্যই আপনার ভিসা আসলে হয়েছে কিনা সেকি যাচাই করার জন্য প্রমাণ বিষয় ইমিগ্রেশন ওয়েবসাইট থেকে খুব সহজেই ওমানের ভিসা যাচাই করে নিতে পারবেন। আজকের পোষ্টে আপনাদের পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য আলোচনা করা হয়েছে। 

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করার নিয়ম

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করার নিয়ম

ওমানের ভিসা চেক করার জন্য আপনার মোবাইল বা কম্পিউটার থেকে ভিজিট করুন- evisa.rop.gov.om । তারপর উপরের মেন্যু থেকে Track Your Application ক্লিক করে, Visa Application Number ও Travel Document Number বা Passport Number লিখুন। এরপর আপনার দেশ (Select Document’s Nationality) বাছাই করে, ক্যাপচা কোড লিখে Search করুন।

প্রক্রিয়াটি নিচে বিস্তারিত ছবিসহ দেখানো হল;

ওমানের ভিসা চেকিং করতে যা লাগবে

  • Visa Application Number
  • Travel Document Number (Passport Number)

ওমান ভিসা চেক করার ধাপসমূহ

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করার জন্য ওমানের ভিসা চেক করার লিংক– ওমান ভিসা চেক -Oman Visa Check. এছাড়া আপনি সরাসরি Google থেকে Oman e Visa Check লিখে সার্চ করে এই লিংক পেতে পারেন।

   

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করার নিয়ম জানার জন্য ওমানের ই ভিসা চেক ওয়েবসাইটে যাওয়ার পর নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  • Visa Application Number টি লিখুন- অবশ্যই ইংরেজিতে লিখবেন।
  • Travel Document Number হিসেবে আপনার পাসপোর্ট নাম্বার লিখুন।
  • Select Document’s Nationality তে পাসপোর্টের কোন দেশের অর্থাৎ আপনি কোন দেশের তা সিলেক্ট করতে হবে। বাংলাদেশ থেকে হলে, Bangladesh সিলেক্ট করুন।
  • Text Verification এ ছবিতে দেখানো সংখ্যাটি লিখুন এবং Search করুন।

এরপর আপনার ভিসার তথ্য নিচে দেখতে পাবেন। তারপর আপনার অনুমোদন যদি হয়ে থাকে, Status Approved দেখতে পাবেন। তখন ডান পাশ থেকে Payment Receipt টি PDF ফাইল উপরের এরো চিহ্নে ক্লিক করে ডাউনলোড করে নিন।

ওমান ভিসা চেক বই পাসপোর্ট নম্বর

ধাপ ১: ওমান ভিসা ইমিগ্রেশন ওয়েবসাইট সার্চ করুন

ওমান ভিসা চেক করার জন্য ওমান বিষয় ইমিগ্রেশন ওয়েবসাইট Oman Visa Check. এখানে ভিজিট করুন। অথবা google এ গিয়ে সার্চ করুন Oman Visa Check by Passport Number অথবা Oman e Visa Check এটি লিখে সার্চ করলেই প্রথমে ওমান ভিসা ইমিগ্রেশন ওয়েবসাইট চলে আসবে।

ধাপ ২: Track Your Application ভিজিট করুন।

ওমান ভিসা ইমিগ্রেশন ওয়েবসাইটে প্রবেশ করার পরে উপরে মেনুতে দেখতে পাবেন Track Your Application নামের একটি অপশন সেখানে ক্লিক করুন এবং পরবর্তী একটি পেজ ওপেন হবে।

ধাপ ৩: প্রয়োজনীয় তথ্য সাবমিট করুন

এই ধাপে ওমান ভিসা চেক করার জন্য কয়েকটি ডকুমেন্টস আপডেট করতে হবে এখানে আপনি মোট চারটি বক্স দেখতে পাবেন প্রথম বক্সে Visa Application Number দিন এবং দ্বিতীয় বক্সে Travel Document বা Passport নাম্বার দিন এবং তৃতীয় বক্সে Document’s Nationality (Bangladesh) অথবা যে দেশ থেকে ভিসা আবেদন করেছেন সেই দেশ সিলেট করুন। সবশেষে Text Verification বা ক্যাপচার কোড দিয়ে সার্চ বাটনে ক্লিক করলে আপনি আপনার ওমান ভিসা Status Approved বা নন এপ্রুভ সেটি যাচাই করতে পারবেন।

ভিসা চেক করার সুবিধা

অনলাইনে ভিসা চেক করার জন্য আপনাকে কারো কাছেই যেতে হবে না এখন। কারও সহায়তা ছাড়াই নিজেই নিজের ভিসা চেক করতে পারবেন। এছাড়া আপনার ভিসা সঠিক কিনা, যে কাজের জন্য ভিসা পেয়েছেন তা ঠিক আছে কিনা, কোম্পানীর নাম (Sponsor Name) সব ঠিক আছে কিনা যাচাই করে নিতে পারবেন। এর ফলে বিদেশ গিয়ে কোন ধরণের বিপদে পড়া বা প্রতারণার শিকার থেকে বাঁচেতে পারবেন।

ভিসা চেক সংক্রান্ত আরো তথ্য

বাহরাইন ভিসা চেক 

কুয়েত ভিসা চেক 

এই পোস্টের শেষ মন্তব্য 

আজকের পোস্ট আপনাদের সাথে পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করার নিয়ম এবং এ ডাবসমূহ বিস্তারিত আলোচনা করেছি। পোস্টটি সম্পূর্ণ ভালো করে পড়লে আপনারা ও নিজেরাই ঘরে বসে পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করার নিয়ম গুলো অনুসরণ করে আপনাদের ভিসা চেক করতে পারবেন। এমন আরো নতুন নতুন তথ্য পেতে বাংলা ইনফোর ওয়েবসাইটে সাথে যুক্ত থাকুন। ধন্যবাদ সবাইকে এতক্ষন আমাদের সাথে থাকার জন্য। 

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করার নিয়ম আরো জানতে চাইলে নিচের উল্লেখিত ভিডিওটি দেখতে পারেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করার নিয়ম সংক্রান্ত সাধারণ কিছু জিজ্ঞাসিত প্রশ্ন। 

FAQ’s

১. ওমান ভিসা চেক বই পাসপোর্ট নম্বর দিয়ে?

ওমান ভিসা চেক করার জন্য আপনার ভিসা নম্বর, পাসপোর্ট নম্বর, জাতীয়তা (বাংলাদেশ) এবং ক্যাপচা কোড দিয়ে সার্চ অপশনে ক্লিক করলে ভিসার তথ্য দেখতে পাবেন।

২. বর্তমানে ভিসা খোলা নাকি বন্ধ? 

বর্তমানে বাংলাদেশে নাগরিকদের জন্য বাহরাইন ভিসা খোলা রয়েছে।

৩.  ভিসা স্ট্যাটাস কিভাবে দেখব? 

আপনি যে দেশে যেতে চান সে দেশের ভিসা প্রদানকারী কর্তৃপক্ষের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনি অনলাইনে আপনার ভিসা স্ট্যাম্পিং স্ট্যাটাস চেক করতে পারেন। 

একজন বাংলাদেশী কনটেন্ট ক্রিয়াটার এবং গ্রাফিক্স ডিজাইনার হিসেবে কয়েক বছর থেকে কাজ করে আসছেন। তার জন্ম ও বেড়ে ওঠা রাঙ্গামাটিতে। পড়ালেখার পাশাপাশি তিনি ২০২৩ এ বাংলায় Info এর সাথে যুক্ত হয়ে বাংলা ভাষা নিয়ে কনটেন্ট বানানো শুরু করেন।

Related Posts

বাহরাইন ভিসা চেক করার নিয়ম

অনলাইনে বাহরাইন ভিসা চেক করার নিয়ম | Bahrain Visa Check 2024

বর্তমানে বাংলাদেশ থেকে অনেক মানুষ বহর আইন কাজের উদ্দেশ্যে, ভ্রমণ উদ্দেশ্যে ও পড়াশোনা উদ্দেশ্যে বিভিন্ন বাহিরে দেশে যাচ্ছেন। এই ক্ষেত্রে বিভিন্ন এজেন্সির মাধ্যমে অনেকেই ভিসার আবেদন করে…

মালয়েশিয়া কাজের বেতন কত

মালয়েশিয়া কাজের বেতন কত ?2024

মালয়েশিয়া দক্ষিণ পূর্ব এশিয়ার একটি দেশ। অন্যান্য অন্যতম দেশগুলোর মধ্যে মালয়েশিয়াও একটি উন্নত দেশ। বর্তমানে প্রায় বাংলাদেশ থেকে অনেক শ্রমিক বিভিন্ন কাজের উদ্দেশ্যে মালয়েশিয়া জান। তবে সবচেয়ে…

অনলাইনে কুয়েত ভিসা চেক করার নিয়ম

অনলাইনে কুয়েত ভিসা চেক করার নিয়ম 2024

অনলাইনে কুয়েত ভিসা চেক করার নিয়ম 2024 নিয়ে এই পোস্ট  বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে তাই অবশ্যই সম্পূর্ণ পোস্টটি পড়ুন। বর্তমানে আমরা সকলেই জানি সব কিছুই ঘরে বসে খুব…

সরকারিভাবে কানাডা যাওয়ার উপায়

সরকারিভাবে কানাডা যাওয়ার উপায় 2024 | কানাডা ভিসার পাওয়ার উপায়

আপনারা যারা আমাদের বাংলাদেশ থেকে ও পৃথিবীর অন্যতম দেশ কানাডা যেতে চান তাদের সবার সরকারিভাবে কানাডা যাওয়া উচিত কেন না। আপনি যদি সরকারিভাবে কানাডা যাওয়ার উপায়-এ যেতে…

ইউরোপে কোন দেশে যেতে কত টাকা লাগে

ইউরোপে কোন দেশে যেতে কত টাকা লাগে 2024

আমাদের বাঙ্গালীদের কাছে ইউরোপ একটি স্বপ্নের দেশ। এই স্বপ্ন বাস্তবায়নের জন্য আমরা অনেক সময় জীবন পর্যন্ত দিয়ে থাকি। আজকের আর্টিকেলে আমরা জানবো ইউরোপে কোন দেশে যেতে কত…

জাপান ওয়ার্ক পারমিট ভিসা

জাপান ওয়ার্ক পারমিট ভিসা 2024 | জাপান ভিসা প্রসেসিং 

জাপান পৃথিবী অন্যতম একটি আধুনিক উন্নত প্রযুক্তির নির্ভর দেশ। এই দেশে কবি চাহিদা পূরণের জন্য প্রতিবছর পৃথিবীর বিভিন্ন দেশ থেকে জাপান ওয়ার্ক পারমিট ভিসার শ্রমিক নিয়োগ দিয়ে…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *