বাংলায় ইনফো: বাংলা ভাষায় সবচেয়ে জনপ্রিয় বাংলা ব্লগ সাইট

2024 এ কীভাবে একজন Influencer হয়ে অনলাইনে অর্থ উপার্জন করবেন?

প্রভাবের ল্যান্ডস্কেপ সর্বদা পরিবর্তিত হয় এবং 2024 সালও আলাদা নয়। প্ল্যাটফর্মের উদীয়মান এবং বিকশিত হওয়ার সাথে এবং নতুন প্রবণতা শ্রোতাদের মনোমুগ্ধ করে, একজন প্রভাবশালী হওয়ার জন্য কৌশল এবং আত্মাবিশ্বাস উভয়েরই প্রয়োজন। এটি শুধুমাত্র একটি বিষয়বস্তু নির্মাতা হওয়ার বিষয়ে নয়, এটি একটি ভয়েস হওয়ার বিষয়ে যা প্রভাবকে চালিত করে। এই নির্দেশিকা আপনাকে একজন প্রভাবশালী অনলাইনে অর্থ উপার্জন করার জন্য প্রগতিশীল পদক্ষেপের মধ্য দিয়ে নিয়ে যাবে, যিনি আলাদা এবং গুরুত্বপূর্ণভাবে, আর্থিক সাফল্য খুঁজে পান। আজকে পোস্টে কিভাবে ভাবে একজন প্রভাবশালী হয়ে অনলাইনে অর্থ উপার্জন করবেন তা নিয়ে আলোচনা করার হবে।

অনলাইনে অর্থ উপার্জন একটি প্রভাবক কি?💸🤑

একজন প্রভাবশালী হলেন এমন একজন যিনি তাদের দক্ষতা, কর্তৃত্ব বা তাদের শ্রোতাদের সাথে সম্পর্ককে তাদের ক্রয়ের সিদ্ধান্তকে প্রভাবিত করতে ব্যবহার করেন। এমন একজন যিনি অনুসরণকারীদের কেনার সিদ্ধান্তগুলিকে প্রভাবিত করার জন্য সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলিকে ব্যবহার করেন। সফল প্রভাবশালীরা সাধারণত সোশ্যাল মিডিয়াতে মানসম্পন্ন কন্টেন্টের সাথে বিশেষ জ্ঞান, “শিক্ষা-টেইনমেন্ট” বা একটি বিশেষ বিষয়ের অন্তর্দৃষ্টি ভাগ করে। প্রভাবশালীরা একটি নিযুক্ত এবং অনুগত অনুগামী তৈরি করতে শ্রোতাদের সাথে সম্পর্ক তৈরি করার ক্ষমতার জন্যও পরিচিত।

বিষয়বস্তু নির্মাতা বনাম প্রভাবশালী💸🤑

যদিও বিষয়বস্তু নির্মাতা এবং প্রভাবক উভয়ই পারস্পারিক বিষয়বস্তু তৈরি করে  প্রভাবকদের তাদের অনুসারীদের উপর একটি নির্দিষ্ট স্তরের প্রভাব থাকে যা ভোক্তাদের আচরণকে চালিত করতে পারে। বিষয়বস্তু নির্মাতারা বিষয়বস্তু উত্পাদন শিল্পের উপর আরও বেশি ফোকাস করতে পারে, যখন প্রভাবশালীরা তাদের ব্র্যান্ড এবং এর প্রভাবকে জোর দেয়।  নীচের সারণীতে, আমরা কিছু মিল এবং পার্থক্য তুলে ধরেছি যাতে আপনি ভালোভাবে আপনার বিপণন কর্মজীবনের পথ অনুসরণ করতে পারেন।

বিষয়বস্তু নির্মাতারা প্রভাবশালী

  • সম্ভাব্য শ্রোতাদের আকৃষ্ট করতে তাদের দক্ষতা ব্যবহার করুন।
  • অন্যান্য ব্র্যান্ডের প্রচারের জন্য তাদের বৃহৎ সোশ্যাল মিডিয়াগুলিকে  অনুসরণ করে কাজে লাগান ৷
  • পণ্য এবং পরিষেবা এবং সরাসরি গ্রাহকদের কাছে বিক্রি করতে  
  • এবং তাদের ব্র্যান্ডের সামগ্রীতে বিজ্ঞাপনের মাধ্যমে বিক্রি করতে পারেন।
  • অন্যান্য ব্র্যান্ডের প্রচার বা অনুমোদনের বিনিময়ে ক্ষতিপূরণ গ্রহণ করতে পারেন। এছাড়াও সোশ্যাল পোস্টে এ্যাফিলিয়েট লিঙ্কের মাধ্যমে কমিশন উপার্জন করতে পারেন বা সরাসরি গ্রাহকদের কাছে তাদের নিজস্ব পণ্য বিক্রি করতে পারেন।
  • ভিডিও, অডিও, ফটোগ্রাফিক এবং পাঠ্য-ভিত্তিক সামগ্রী তৈরি করুন।
  • ভিডিও, অডিও, ফটোগ্রাফিক এবং পাঠ্য-ভিত্তিক সামগ্রী তৈরি করুন।
  • ওয়েবসাইট এসইও, ভিডিও এবং অডিও উপাদানের মতো উচ্চ-মানের সামগ্রী তৈরি করতে অগ্রাধিকার দিতে পারে।
  • শ্রোতাদের সাথে সম্পর্ক তৈরি করা এবং অলিখিত, পর্দার পিছনের সামগ্রী তৈরি করাকে বেশি অগ্রাধিকার দিতে পারে।
অনলাইনে অর্থ উপার্জন

কীভাবে একজন প্রভাবশালী হয়ে অনলাইনে অর্থ উপার্জন করবেন? তা ১০ টি ধাপ দেখানো হলো

2024 সালে ইনফ্লুয়েন্সার মার্কেটিং কী জানতে হবে!

ইনফ্লুয়েন্সার মার্কেটিং উন্নতি করতে থাকে; যাইহোক, সর্বোত্তম অনুশীলন, প্ল্যাটফর্ম প্রবিধান, এবং এই স্থানটি পরিচালনা করে এমন নৈতিক নির্দেশিকা সম্পর্কে আপডেট থাকা অত্যাবশ্যক। এবং আপনি একটি প্রভাবক হিসাবে একটি ভবিষ্যত বিবেচনা করার সময়, আপনি যে শিল্পে কাজ করবেন তা সম্পর্কে ভালোভাবে জেনে রাখা  গুরুত্বপূর্ণ।

১. প্রাথমিক ব্যবসায়িক কাজগুলি সম্পূর্ণ করুন

আপনার প্রচেষ্টা যাচাই করে শুরু করুন। একটি ব্যবসার নাম নিবন্ধন করুন, একটি ট্যাক্স সনাক্তকরণ নম্বর পান এবং আপনার আইনি বাধ্যবাধকতাগুলি বুঝুন৷

অনলাইনে অর্থ উপার্জন
একজন ইনফ্লুয়েন্সার

২. আপনার নিস সনাক্ত করুন

আপনার নিস এমন কিছু হওয়া উচিত যা সম্পর্কে আপনি উত্সাহী এবং জ্ঞানী। এটি প্রযুক্তিগত গ্যাজেট থেকে পরিবেশ-বান্ধব জীবনধারা বা ফ্যাশন যা কিছু হতে পারে। একটি নিস হলো ভোক্তাদের একটি নির্দিষ্ট বাজার বিভাগ যা একজন প্রভাবশালী অনলাইনে বাজারজাত করতে পারে। আপনার নিস এমন একটি বিষয়বস্তুর উপর ভিত্তি করে হতে পারে যা আপনি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করবেন।

৩. আপনার শ্রোতাদের জানুন

আপনার শ্রোতাদের আগ্রহ, চাহিদা এবং অভ্যাস বোঝার জন্য বাজার গবেষণায় নিযুক্ত হন। এইভাবে, আপনি আপনার দর্শকদের সাথে একটি দীর্ঘস্থায়ী সংযোগ গড়ে তুলতে পারেন এবং মূল্যবান সামগ্রী পোস্ট করতে পারেন যা তাদের আগ্রহ এবং লক্ষ্যগুলিকে সন্তুষ্ট করে খুঁজে পেতে সোশ্যাল মিডিয়াগুলো ফলো করুন।

৪. আপনার প্রভাবক ব্র্যান্ড তৈরি করুন।

আপনার প্রভাবক ব্র্যান্ড সম্পর্কে চিন্তা করুন যেমন আপনি একটি ব্যক্তিগত ব্র্যান্ড, আপনার ব্যক্তিত্বের একটি সুসংগত উপস্থাপনা, মূল্যবোধ এবং আবেগ এবং একটি নির্দিষ্ট বিষয়ে কর্তৃত্ব যা আপনি আপনার ব্যবসার সম্ভাবনা অন্বেষণ করতে ব্যবহার করতে পারেন। এবং এটি আপনার ভয়েস, আপনার বার্তা এবং আপনি কীভাবে নিজেকে আলাদা করেন। এটি খাঁটি এবং সামঞ্জস্যপূর্ণ রাখুন।

একজন ইনফ্লুয়েন্সার
প্রভাবক ব্র্যান্ড তৈরি করুন

৫. আপনার বিষয়বস্তু কৌশল অন্বেষণ করুন.

একটি প্রভাবশালী ব্র্যান্ডের একটি বড় অংশ হল আপনি সোশ্যাল মিডিয়া চ্যানেলে শেয়ার করা সামগ্রী। আপনার বিভাগের বিভিন্ন দিক অন্বেষণ করে এমন সামগ্রীর আলাদা অংশগুলির একটি তালিকা তৈরি করুন ৷ এবং আপনার বিষয়বস্তুর স্তম্ভগুলি পরিকল্পনা করুন—বিভাগগুলি আপনি ধারাবাহিকভাবে সম্পূ করুন।

আপনার পোস্টের ফ্রিকোয়েন্সি  এবং গঠন নির্ধারণ করে এমন একটি বিষয়বস্তু তৈরির করুন যা ক্যালেন্ডার সেট আপ করুন যা আপনার কাছে দরকার বলে মনে হতে পারে। 

৬. আপনার অনলাইন উপস্থিতি অপ্টিমাইজ করুন

আনুষ্ঠানিকভাবে আপনার প্রভাবক ব্র্যান্ড চালু করার আগে এবং সামগ্রী পোস্টগুলো করার আগে, সামগ্রিকভাবে আপনার অনলাইন উপস্থিতি অপ্টিমাইজ করার জন্য সময় নিন, যাতে আপনি ব্র্যান্ড ইক্যুইটি তৈরি করতে পারেন। আপনার অনলাইন উপস্থিতি অন্তর্ভুক্ত করতে পারেন:আপনার প্রভাবক ব্র্যান্ডের জন্য নতুন সামাজিক মিডিয়া অ্যাকাউন্ট তৈরি করা বা আপনার বিদ্যমান অ্যাকাউন্টগুলিকে প্রভাবক অ্যাকাউন্টে রূপান্তর করা। 

 অনলাইনে অর্থ উপার্জন
অনলাইন উপস্থিতি অপ্টিমাইজ করুন

এমন একটি ওয়েবসাইট তৈরি করা যেখানে সোশ্যাল মিডিয়া অনুসরণকারীরা এবং ব্র্যান্ডগুলি আপনার সম্পর্কে আরও জানতে পারে, আপনার ইমেল সামগ্রীতে সদস্যতা নিতে এবং ব্লগ নিবন্ধ বা অন্যান্য দীর্ঘ-ফর্মের সামগ্রী পড়তে যেতে পারে । আপনার প্রভাবশালী ব্র্যান্ডের জন্য বিশেষভাবে একটি ইমেল মার্কেটিং সিস্টেম সেট আপ করা যেতে পারে। এবং নিশ্চিত করুন যে আপনার অনলাইন প্রোফাইলগুলি পেশাদার এবং সমন্বিত, এবং কার্যকরভাবে আপনার গল্প বলুন।

৭. আপনার চ্যানেল নির্বাচন করুন

আপনার বিষয়বস্তুর শৈলীর সাথে সারিবদ্ধ প্ল্যাটফর্মগুলি পছন্দ করুন এবং যেখানে আপনার লক্ষ্য দর্শক সক্রিয়ভাবে জড়িত। আপনার অনলাইন উপস্থিতি অপ্টিমাইজ করার পাশাপাশি, আপনাকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এবং মার্কেটিং চ্যানেলগুলি নির্বাচন করতে হবে যার মাধ্যমে আপনি দর্শকদের প্রভাবিত এবং অনুপ্রাণিত করবেন। যেমন :

  • ইউটিউব প্রভাবশালীরা এমন পণ্যের প্রচার করার সময় ভাল কর্মক্ষমতা করার প্রবণতা রাখে যার ব্যবহারের জন্য একটি ব্যাখ্যা বা ভিডিও টিউটোরিয়াল প্রয়োজন।
  • ইনস্টাগ্রাম প্রভাবশালীরা যখন তাদের বিষয়বস্তু  সুবিধা দেয় তখন ভাল  সম্পাদন করে। ইনস্টাগ্রামে  যে বিভাগগুলির মধ্যে জনপ্রিয় রয়েছে ফ্যাশন, সৌন্দর্য, খাবার, ভ্রমণ এবং ফিটনেস ইত্যাদি।

৮. নিয়মিত ইউনিক কন্টেন্ট পোস্ট করুন

ধারাবাহিকতা একটি শ্রোতা নির্মাণের চাবিকাঠি. আপনি গুণমান এবং পরিমাণের মধ্যে একটি ভারসাম্য খুঁজে পেতে পারেন যা আপনার অনুসরণকারীদের নিযুক্ত রাখে এবং নতুনদের মধ্যে আকর্ষণ করে। মনে রাখবেন যে আপনার বিষয়বস্তু প্রচেষ্টা থেকে বাস্তব ফলাফল দেখতে সময় লাগতে পারে

৯. আপনার শ্রোতা জড়িত

মিথস্ক্রিয়া সমালোচনামূলক। মন্তব্যে সাড়া দিন, কথোপকথনে অংশগ্রহণ করুন এবং আপনার সম্প্রদায়ের প্রশংসা করুন। একই সময়ে আপনি সোশ্যাল মিডিয়াতে নিয়মিত সামগ্রী পোস্ট করেন, আপনার “জানা, পছন্দ এবং বিশ্বাস” ফ্যাক্টর বাড়াতে আপনার শ্রোতাদের সদস্যদের সাথে জড়িত হন।

আপনার দর্শকদের তাদের আগ্রহ এবং মতামত সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করে   আপনার সবচেয়ে নিযুক্ত অনুগামীদেরকে বার্তা পাঠান যে তারা আপনাকে কী ধরনের সামগ্রী তৈরি করতে দিতে চান তা জিজ্ঞাসা করুন ৷

১০. অন্যান্য ব্র্যান্ডের সাথে সহযোগিতা করুন

ব্র্যান্ডের সাথে অংশীদারিত্ব পারস্পরিক সুবিধা প্রদান করতে পারে। ছোট ব্যবসায় পিচ করে শুরু করুন এবং ধীরে ধীরে বড় করুন। এই সুযোগগুলির জন্য আগাম প্রস্তুতি নিন, যাতে আপনি আয় করতে পারেন এবং ব্র্যান্ডগুলির সাথে এমনভাবে কাজ করতে পারেন যা আপনার লক্ষ্যগুলির সাথে সারিবদ্ধভাবে, নিম্নলিখিত কাজগুলি সম্পূর্ণ করে ৷

  • আপনি যে ব্র্যান্ডগুলির সাথে সহযোগিতা করতে চান তার একটি তালিকা তৈরি করুন।
  • স্পনসর করা পোস্ট এবং অ্যাফিলিয়েট মার্কেটিং সহ আপনি কীভাবে তাদের সাথে সহযোগিতা করতে চান, সেইসাথে আপনি কীভাবে আপনার প্রচেষ্টাকে নগদীকরণ করতে চান তা নির্ধারণ করুন।

নগদীকরণ পদ্ধতি

প্রভাবশালীদের অনলাইনে অর্থ উপার্জন এর নগদীকরণের বিভিন্ন উপায় রয়েছে, যার মধ্যে রয়েছে:

  • স্পন্সর করা বিষয়বস্তু: এমন সামগ্রী তৈরি করতে ব্র্যান্ডের সাথে অংশীদার যা তাদের পণ্য বা পরিষেবাগুলিকে সূক্ষ্মভাবে প্রচার করে।
  • অ্যাফিলিয়েট মার্কেটিং: অন্য লোকেদের পণ্য প্রচার করে এবং তাদের সাইটে লিঙ্ক করে কমিশন উপার্জন করুন।
  • ডিজিটাল পণ্য বিক্রয়: আপনার ডিজিটাল পণ্য বিক্রি করুন, যেমন ই-বুক, কোর্স, বা একচেটিয়া সামগ্রী।

আরো অনলাইন অর্থ উপার্জন দেখতে চাইলে প্রিন্ট অন ডিমান্ড ব্যবসা শুরু করতে পারেন।

কেস স্টাডিজ

  • Zoe Sugg (Zoella) একজন বিউটি ব্লগার হিসাবে শুরু করেছিলেন এবং বই এবং একটি বিউটি লাইনকে অন্তর্ভুক্ত করার জন্য তার ব্র্যান্ড বৃদ্ধি করেছিলেন।
  • Casey Neistat একটি YouTube সেনসেশনে পরিণত হওয়ার জন্য তার চলচ্চিত্র নির্মাণের দক্ষতাকে কাজে লাগিয়েছেন, যার ফলে অংশীদারিত্বের চুক্তি হয়েছে৷
  • হুদা কাত্তান সৌন্দর্যে তার প্রভাব ব্যবহার করে একটি গ্লোবাল কসমেটিক ব্র্যান্ড চালু করেন।
  • টিম ফেরিস তার দক্ষতাকে সর্বাধিক বিক্রিত বই, একটি শীর্ষস্থানীয় পডকাস্ট এবং বিভিন্ন ব্যবসায়িক উদ্যোগে পরিণত করেছেন।

উপসংহার

একজন প্রভাবশালী হয়ে উঠা উত্তেজনাপূর্ণ দাবিদার এবং সম্ভাব্য ফলপ্রসূ। এই পদক্ষেপগুলি অনুসরণ করে, আপনি ডিজিটাল বিশ্বে একটি নিস তৈরি করতে পারেন এবং আপনার প্রভাবকে আয়ের দিকে রূপান্তর করতে পারেন। মনে রাখবেন যে সত্যতা এবং ধারাবাহিকতা আপনার ভিত্তিপ্রস্তত রাখতে সাহায্য করবে। এখন এগিয়ে যান এবং আপনার আবেগকে একটি পেশায় পরিণত করুন ! আশা করি অনলাইনে অর্থ উপার্জন এর সকল বিষয়বস্তু বুঝতে পেরেছেন। 

এছাড়াও বিজনেস আইডিয়া ও নতুন নতুন তথ্য পেতে বাংলা ইনফোর ভিজিটের আমন্ত্রণ জানিয়ে আজকের পোস্ট শেষ করলাম। ধন্যবাদ সবাইকে। 

আপনি যখন আপনার মধ্যে প্রভাবশালী শক্তিকে কাজে লাগানোর জন্য এই নির্দেশিকাটির সাথে যুক্ত হন, সর্বদা অনলাইন জগতের পরিবর্তনশীল গতিশীলতার কথা মাথায় রাখুন। সৃজনশীল থাকুন এবং সর্বোপরি, আপনি যে ভয়েসটি বিশ্বের সাথে ভাগ করতে চান তার প্রতি সত্য থাকুন ৷ আপনার যাত্রা একটি ধাপ, একটি পোস্ট, একটি শেয়ার দিয়ে শুরু হয়—আপনার গণনা করুন।

কীভাবে একজন প্রভাবশালী হয়ে অনলাইনে অর্থ উপার্জন করবেন? সংক্রান্ত আরো কিছু জানতে চাইলে নিচের ভিডিওটি দেখতে পারেন।

https://www.youtube.com/watch?v=QAgWBkMHLmc

কীভাবে একজন প্রভাবশালী হয়ে অনলাইনে অর্থ উপার্জন করবেন? সংক্রান্ত সাধারন কিছু প্রশ্ন আপনাদের সামনে তুলে ধরা হলো

FAQs

আমি কীভাবে একজন প্রভাবশালী হিসাবে অনলাইনে অর্থ উপার্জন শুরু করব?

আপনার নিস নির্ধারণ করে, আপনার শ্রোতাদের বোঝান এবং একটি শক্তিশালী বিষয়বস্তু কৌশল তৈরি করে অনলাইনে অর্থ উপার্জন শুরু করুন।

প্রভাবশালীদের অর্থ প্রদান করা যেতে পারে?

হ্যাঁ, প্রভাবশালীরা স্পনসর করা সামগ্রী, অ্যাফিলিয়েট মার্কেটিং এবং তাদের ডিজিটাল পণ্যের মতো বিভিন্ন প্রবাহর মাধ্যমে আয় করতে পারে।

একজন প্রভাবশালী হওয়ার ৩ টি টিপস কি কি?

উচ্চ-মানের সামগ্রী তৈরিতে ফোকাস করুন।
জড়িত এবং আপনার সম্প্রদায় বৃদ্ধি.
ট্রেন্ডের সাথে খাপ খাওয়ানোর সময় আপনার ব্র্যান্ডের সাথে খাঁটি থাকুন।

প্রভাবশালীদের অনলাইনে অর্থ উপার্জন এর জন্য একটি ওয়েবসাইট প্রয়োজন আছে কি?

বাধ্যতামূলক না হলেও, একটি ওয়েবসাইট আপনার সামগ্রী এবং আপনার ব্র্যান্ড সম্পর্কে তথ্যের জন্য একটি কেন্দ্রীয় হিসাবে কাজ করতে পারে।

একজন বাংলাদেশী কনটেন্ট ক্রিয়াটার এবং গ্রাফিক্স ডিজাইনার হিসেবে কয়েক বছর থেকে কাজ করে আসছেন। তার জন্ম ও বেড়ে ওঠা রাঙ্গামাটিতে। পড়ালেখার পাশাপাশি তিনি ২০২৩ এ বাংলায় Info এর সাথে যুক্ত হয়ে বাংলা ভাষা নিয়ে কনটেন্ট বানানো শুরু করেন।

Related Posts

অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে করব

অ্যাফিলিয়েট মার্কেটিং কি? অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে করব UPDATED

এই ক্যালকুলেটরটা অনেক ভালো। আপনারা এই ক্যালকুলেটরটা কিনতে চাইলে ডেসক্রিপশন বক্সে দেওয়ার লিঙ্কে ক্লিক করে ওমুক স্টোর থেকে নিতে পারেন।   ইউটিউবএ বিভিন্ন ভিডিও দেখার সময় এমন ধরনের…

ওয়েবসাইট ভিজিট করে ইনকাম

ওয়েবসাইট ভিজিট করে ইনকাম কিভাবে করবেন 2024

অনেকে ওয়েবসাইট ভিজিট করে ইনকাম কিভাবে করবেন তা প্রশ্ন করে থাকেন? যাদের মনে এই প্রশ্ন আপনারা সঠিক জায়গায় এসেছেন। আপনি যদি অনলাইন নিয়ে কিছুটা হলেও ঘাটাঘাটি করে…

ঘরে বসে ফ্রি টাকা ইনকাম করার উপায়

ঘরে বসে ফ্রি টাকা ইনকাম করার উপায়  2024 

পার্ট টাইম বা ফুল টাইম আপনি চাইলে। ঘরে বসে ফ্রি টাকা ইনকাম করার উপায় এর মধ্য ইনকাম করার জন্য সবচেয়ে জনপ্রিয় উপায় হল ব্লগিং করা আপনি যদি…

বাংলা ওয়েবসাইট থেকে আয়

বাংলা ওয়েবসাইট থেকে আয় করার ৬টি উপায় 2024

পার্ট টাইম বা ফুল টাইম আপনি চাইলে একটি বাংলা ওয়েবসাইট থেকে আয় করতে পারেন। একটি বাংলা ওয়েবসাইট থেকে মোটামুটি আর্নিং করা ৬টি উপায়।  এই যে আমি ছয়টি…

ফ্রি টাকা ইনকাম করার উপায়

প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করুন | ফ্রি টাকা ইনকাম করার উপায় 

আজকেরে আর্টিকেলটি তাদের জন্য যারা প্রতিদিন ১০০০ টাকা করে ইনকাম করতে চান এবং যারা ফ্রি টাকা ইনকাম করার উপায় খুঁজে বেড়াচ্ছেন তাদের জন্য। আজকে পোস্টে বিনামূল্যে কিভাবে হাতে…

মোবাইল দিয়ে টাকা ইনকাম

মোবাইল দিয়ে টাকা ইনকাম  করার ৭ টি সহজ উপায়

আপনাদের অনেকেই আছেন যারা  অনলাইনে ইনকামের প্রতি যথেষ্ট আগ্রহী, কিন্তু অধিকাংশেরই আমাদের কে একটি  প্রশ্ন করেন তা হচ্ছে আমার তো কম্পিউটার নেই তাহলে আমি কিভাবে অনলাইনে এ…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *